উল্টোদিকে পরিবহন চলার কারণে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে দুর্ঘটনার ঝুঁকি বাড়ছে

IMG_20160216_1311271-300x112

ল্টোদিকে পরিবহন চলার কারণে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে দুর্ঘটনার ঝুঁকি বাড়ছে। ৪৪ শতক পথচারী সড়ক দুর্ঘটনার শিকার হচ্ছেন।

মঙ্গলবার গাজীপুর মহানগরের পোড়াবাড়ী সাবেরিয়া দাখিল মাদ্রাসায় এক মতবিনিময় সভায় এসব তথ্য উপস্থাপন করা হয়েছে। সড়ক দুর্ঘটনা প্রতিরোধে গবেষণাধর্মী উদ্যোগ ও করণীয় শীর্ষক আলোচনা সভায় এসব তথ্য উপস্থাপন করা হয়। ব্র্যাকের সড়ক নিরাপত্তা কর্মসুচী ও অ্যাডভোকেসী ফর সোশ্যাল চেইঞ্জ প্রকল্পের আয়োজনে মাদ্রাসা মাঠে সভাটি অনুষ্ঠিত হয়।

পোড়াবাড়ী সাবেরিয়া দাখিল মাদ্রাসার সুপারিনটেন্ডেন্ট ইদ্রিস আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন গাজীপুর সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী নাহীন রেজা, বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট কর্পোরেশন (বিআরটিসি) র প্রশিক্ষণ কেন্দ্রের প্রকৌশলী মিস ফাতেমা বেগম, বাংলাদেশ সড়ক পরিবহন মালিক ও শ্রমিক ইউনিয়নের সভাপতি সুলতান আহমেদ সরকার, ব্র্যাকের অ্যাডভোকেসী ফর সোশ্যাল চেইঞ্জ প্রকল্পের কর্মসুচী ব্যাবস্থাপক শেখ মুজিবুল হক, কারিগরি ব্যাবস্থাপক অপূর্ব কুমার সাহা প্রমূখ।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন ব্র্যাকের অ্যাডভোকেসী ফর সোশ্যাল চেইঞ্জ প্রকল্পের ব্যাবস্থাপক মশিউর রহমান। এছাড়াও সাংবাদিক, শিক্ষক-শিক্ষার্থী, পরিবহন শ্রমিক, নারী উন্নয়ন কর্মী, ফায়ার সার্ভিস, কমিউনিটি পুলিশসহ বিভিন্ন কমিউনিটির প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *