শেরপুরে ভূমিকম্প বিষয়ক মহড়া অনুষ্ঠিত

12660415_10205379547679867_590189241_n

ভূমিকম্প মোকাবেলায় পূর্বপ্রস্তুতি গ্রহণ ও জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে একযোগে ভূমিকম্প বিষয়ক এক মহড়া অনুষ্ঠিত হয়েছে শেরপুরে।

৩১ জানুয়ারি রবিবার সকালে জেলা কালেক্টরেট ভবন অঙ্গণে ওই মহড়া অনুষ্ঠিত হয়। ওইসময় ভূমিকম্প ও অগ্নিকান্ড প্রতিরোধে সম্ভাব্য করণীয়সহ বহুতল ভবন, বাসা-বাড়ি ও প্রতিষ্ঠানে বিপদসঙ্কুল অবস্থায় জান-মালসহ নিজেদের রক্ষার কলাকৌশলের আনুষ্ঠানিক মহড়ায় অংশগ্রহণ করেন দমকল বাহিনীসহ রেডক্রিসেন্টের স্বেচ্ছাসেবকরা।
দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ, দমকল বিভাগ ও রেড ক্রিসেন্টের যৌথ আয়োজনে ওই মহড়া অনুষ্ঠানকালে দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের উপ-সচিব আব্দুল আওয়াল, শেরপুরের জেলা প্রশাসক ডাঃ এ এম পারভেজ রহিম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) অঞ্জন চন্দ্র পাল, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ফরিদ আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এটিএম জিয়াউল ইসলাম, জেলা তথ্য অফিসার জালাল উদ্দিন, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা রবিউল আওয়াল, দমকল বাহিনীর উপ-সহকারি পরিচালক মোস্তাফিজুর রহমান, জেলা রেড ক্রিসেন্টের সাধারণ সম্পাদক ফখরুল মজিদ খোকন, প্রেস কাব সভাপতি রফিকুল ইসলাম আধার, সাধারণ সম্পাদক সাবিহা জামান শাপলাসহ স্থানীয় চাকরিজীবী, ব্যবসায়ী, শিক্ষক-শিক্ষার্থী ও গণমাধ্যম প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *