গাজীপুরে এ্যাপেক্স হসপিটালকে সাড়ে ৭ লাখ টাকা জরিমানা সহ এক জনকে ৩ মাসের কারাদন্ড

41872

গাজীপুর মহানগরীর চান্দনা চৌরাস্তায় অবস্থিত অ্যাপেক্স ক্লিনিকে অভিযান চালিয়েছে র‌্যাব। অভিযানকালে ক্লিনিককে সাড়ে সাত লাখ টাকা জরিমানা আদায় এবং একজনকে তিন মাসের কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালতের বিচারক।

র‌্যাব জানায়, সোমবার দুপুরে গাজীপুর মহানগরীর চান্দনা চৌরাস্তায় অবস্থিত অ্যাপেক্স ক্লিনিকে অভিযান পরিচালিত হয়। র‌্যাব-১এর পোড়াবাড়ী ক্যাম্পের একটি দল ডিএডি অপূর্ব কুমার চক্রবর্তী এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: ফিরোজ আহম্মেদ এ অভিযানের নেতৃত্ব দেন।

অভিযানকালে ক্লিনিকটির প্যাথলজি বিভাগে মেয়াদ উত্তীর্ণ ঔষধ থাকা, প্যাথলজি পরীক্ষার কোন টেকনোলজিস্ট না থাকা এবং প্যাথলজি বিভাগের লাইসেন্স না থাকায় ক্লিনিকটির তত্ত¡াবধানকারী মো: সাইফুল ইসলাম (৩৭) এবং মো: রফিকুল ইসলাম (২৫) কে মোবাইল কোর্ট মামলা নং-১৭/২০১৬, ধারা- মেডিকেল প্র্যাক্টিস এবং বেসরকারী ক্লিনিক ও ল্যাবরেটরী নিয়ন্ত্রণ অধ্যাদেশ-১৯৮২ এর ১৩ (২) এবং ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৫২ ও ৫৩ ধারা মোতাবেক দোষী সাব্যস্থ করে ৭ লাখ ৫০ হাজার টাকা জরিমানা এবং প্যাথলজি বিভাগের কর্মচারী মো: মোবারক হোসেন (২২) কে তিন মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। দন্ডপ্রাপ্ত কর্মচারির বাড়ি শেরপুর জেলার নকলা থানার রুনিগাঁও গ্রামে। তার পিতার নাম আবু বকর সিদ্দিক।

র‌্যাব আরও জানায়, জরিমানার মাধ্যমে আদায়কৃত টাকা সরকারি কোষাগারে এবং সাজা প্রদানকারী আসামিকে গাজীপুর জেলা কারাগারে হস্তাস্তর করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *